....

সম্পাদকীয়


ব্লগজিন স্বরূপ দিব্যক এর আত্মপ্রকাশ সাত বছর আগে। তখন থেকেই নিয়মিত – অনিয়মিতভাবে সাহিত্যের বিভিন্ন শাখার লেখা প্রকাশের মধ্য দিয়ে দিব্যক তার বৈশিষ্ট্য রক্ষা করে চলছে। শুরু থেকে চড়াই-উতরাই পাড় করে দিব্যক আজ তার অবস্থান সম্পর্কে সচেতন। দিব্যকে যারা লিখছেন, লিখবেন তাদের গুনাগুন প্রতিষ্ঠিত কিংবা অপ্রতিষ্ঠিত-র মাপকাঠিতে বিচার করা হয় না, হবেও না কখনো। কেবল লেখার গুনগত মান বিচারে দিব্যক-র আন্তরিক প্রচেষ্টা।

সম্পাদক হিশেবে দিব্যক -এই আমি অভিষিক্ত। তিনমাস হলো দায়িত্ব গ্রহণ করেছি। যেহেতু সম্পাদনার পূর্ব অভিজ্ঞতা আমার নেই তাই দিব্যক আমার ক্ষেত্রে সম্পাদক হবার প্রতিষ্ঠান বলে মনে করি। দিব্যক সম্পাদনা করার যোগ্যতা আমার আদৌ আছে কি-না তা বিচার করার দায়িত্ব দিব্যক-র উপর ছেড়ে দিয়ে 'প্রকাশ হবার যোগ্য' লেখা বিচারে আপাতত আমি মনযোগী।

দিব্যক-র স্রষ্টা কবি ও প্রাবন্ধিক সাম্য রাইয়ান এর প্রতি কৃতজ্ঞতা স্বীকার করছি– অনলাইনে সাহিত্যচর্চার মঞ্চ স্বরূপ দিব্যক-কে প্রতিষ্ঠিত করবার মতো দুঃসাহসিক প্রচেষ্টার জন্য। দিব্যক-র লেখক, পাঠক ও শুভাকাঙ্ক্ষী সকলকে ধন্যবাদ শেষে জানাই হেমন্তের শুভেচ্ছা।

– হোসাইন মাইকেল
   সম্পাদক

একটি মন্তব্য পোস্ট করুন

2 মন্তব্যসমূহ

অস্বাভাবিক মন্তব্যের জন্য সম্পাদক দায়ী নয়।