....

রাফাতুল আরাফাত এর একগুচ্ছ কবিতা


আফ্রোদিতি, অতৃপ্ত প্রেমিকা আমার


আমার বুকে একটা নদী আছে,
প্রেমিকার দেয়া।
নদীটার তীরে একটা অশ্বত্থ গাছ বেড়ে উঠছে অনেক দিন ধরে।


প্রবল জোছনায়---
প্রেমিকার খুরের আঘাতে আহত হরিণেরা এখানে আত্মহুতি দেয়।

এমন কোন রাতে
কোন দেবতার ঘুম ভেঙে গেলে,
তীব্র আলোয়
এখানে এসে গরম নিঃশ্বাস ফেলে;
পরকীয়ায় অর্গাজম শেষে প্রেমিকার নিঃশ্বাসের মতো করে।




নদীটার বয়স বেড়েছে অনেক
অশ্বত্থ গাছটাও এখন পরিনত,
আমাকে ধারন করার মতো।

নদীর ওপারে আফ্রোদিতির চুলগুলো উড়ছে-
অনাবৃত স্তন আমার দিকে তাকিয়ে আছে
আহত হরিণেরা দলবেঁধে হেঁটে আসছে।

আফ্রোদিতি, প্রেমিকা আমার
তোমার তৃষ্ণার্ত বুক তৃপ্ত হবার সময় হয়েছে।




কবিতা নেই, কেবল যৌনতা


নিদ্রাহীন শহর দুর্বোধ্য পতিতালয়
গৃহত্যাগী  প্রেমিকের সন্ধান মিলে
বেওয়ারিশ গোরস্থানে।

শহর জুড়ে উত পেতে আছে অসংখ্য কালো চোখ
সুযোগ বুঝে খাবলে ধরবে সংবেদী মাংসের ধলা।

তোমার ভালোবাসার লাল গোলাপ
 উত্থিত লিঙ্গে থ্যাতলে দিবে ভেবে
রাত জুড়ে থাকে জাল পেতে আছে দালালেরা।

ধবল জোছনার রাতে,
রাস্তার পাশে ছুপড়িতে কনডম হাতে অপেক্ষায়
আদিম নর্তকীরা,
কবিতা নেই,কেবল যৌনতা।



পরবাস্তব


নিস্তব্ধতার বুকে ঠকঠক শব্দ করে
হেঁটে যাচ্ছে কেউ;
মৃত্যু নাহয় কোন এক আদিম ঘোড়া!

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ